টিপু-প্রীতি হত্যায় আ. লীগ-যুবলীগ-ছাত্রলীগের ৩৩ জনের বিরুদ্ধে চার্জশিট

৩৩ জনের বেশিরভাগই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী এবং তাদের মধ্যে ২ জন তালিকাভুক্ত সন্ত্রাসী।
টিপু-প্রীতি
নিহত টিপু ও প্রীতি। ছবি: সংগৃহীত

রাজধানীতে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজশিক্ষার্থী সামিয়া আফরান জামাল প্রীতি হত্যাকাণ্ডের ঘটনায় করা মামলায় ৩৩ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

৩৩ জনের বেশিরভাগই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী এবং তাদের মধ্যে ২ জন তালিকাভুক্ত সন্ত্রাসী বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

আজ সোমবার ডিবির পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. ইয়াসিন সিকদার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট জমা দেন।

আদালতের উপপুলিশ কমিশনার (অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগ) আনিসুর রহমান দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তবে চার্জশিটের বিস্তারিত তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আদালতে উপস্থাপন করা হলে জানা যাবে চার্জশিট গ্রহণ করা হবে কি না।

চার্জশিটে তালিকাভুক্ত অপরাধী জিসান আহমেদ ওরফে মন্টু ও জাফর আহমেদ মানিক ওরফে 'স্বাধীনতা' মানিকসহ ৬ জনকে 'পলাতক' দেখানো হয়েছে এবং তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির জন্য আদালতের কাছে আবেদন করা হয়েছে।

গত বছরের ২৪ মার্চ মতিঝিল এজিবি কলোনি এলাকার একটি রেস্তোরাঁ থেকে মাইক্রোবাসে করে বাড়ি ফিরছিলেন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক টিপু (৫৫)। শাহজাহানপুরে ট্রাফিক সিগন্যালে আটকে থাকা অবস্থায় হামলাকারীরা মোটরসাইকেলে করে ঘটনাস্থলে এসে গাড়িতে থাকা টিপু ও তার সঙ্গীদের ওপর এলোপাতাড়ি গুলি চালায়।

এতে মাইক্রোবাসের পাশে রিকশায় থাকা সামিয়া আফরান জামাল প্রীতি (২২) নামের এক কলেজ ছাত্রীও গুলিবিদ্ধ হন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পর তাদের মৃত ঘোষণা করা হয়।

হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ২৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে মামলার প্রধান আসামি সুমন শিকদার ওরফে মুসা ও মাসুম মোহাম্মদ আকাশসহ ৪ জন এই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এর মধ্যে ৩ আসামি বিভিন্ন সময় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।

 

Comments