‘সর্ববৃহৎ’ আইসের চালান জব্দ, সাবেক পুলিশ সদস্যসহ গ্রেপ্তার ৪

গ্রেপ্তারকৃতদের মধ্যে মো. আলাউদ্দিন সাবেক পুলিশ সদস্য। তিনি ইরান মাঝির অন্যতম সহযোগী। মাদক পরিবহনের অভিযোগে পুলিশের চাকরি থেকে তাকে বহিষ্কার করা হয়।
উদ্ধারকৃত আইস। ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে ক্রিস্টাল মেথ আইসের একটি বিরাট চালান জব্দ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় গ্রেপ্তার করা হয় ৪ মাদক চোরাকারবারিকে, যাদের মধ্যে রয়েছেন পুলিশের সাবেক এক সদস্যও।

আজ রোববার দুপুর ১২টায় র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব সদর দপ্তরের পরিচালক (আইন ও গণমাধ্যম) কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, অভিযানে উদ্ধার করা হয়েছে ২৪ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস।

এ ঘটনায় গ্রেপ্তার ৪ করা হয়েছে উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী এলাকার মোহাম্মদ ইমরান ওরফে ইরান মাঝি (৩৩), তার ভাই মোহাম্মদ রুবেল ওরফে ডাকাত রুবেল (২৬), উখিয়ার রাজাপালং ইউনিয়নের মো. আলাউদ্দিন (৩৫) এবং টেকনাফ উপজেলার জয়নাল আবেদীন ওরফে কালাবদা (৩৭)।

র‌্যাবের দাবি, গ্রেপ্তারকৃতদের মধ্যে মোহাম্মদ ইমরান ওরফে ইরান মাঝি সীমান্তে মাদক চোরাকারবার চক্রের অন্যতম হোতা। তার বিরুদ্ধে মাদকসহ ৭টির বেশি মামলা রয়েছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে মো. আলাউদ্দিন সাবেক পুলিশ সদস্য। তিনি ইরান মাঝির অন্যতম সহযোগী। মাদক পরিবহনের অভিযোগে পুলিশের চাকরি থেকে তাকে বহিষ্কার করা হয়।

খন্দকার আল মঈন দাবি করেন, এই অভিযানে উদ্ধার করা ২৪ কেজি ২০০ গ্রামের চালানটি দেশে এ পর্যন্ত উদ্ধার হওয়া ক্রিস্টাল মেথ আইসের সর্ববৃহৎ মাদকের চালান।

তিনি বলেন, 'ইরান মাঝির নেতৃত্বে উখিয়া সীমান্তে মাদক চোরাকারবারের চক্র সক্রিয় রয়েছে। চক্রটি সীমান্তের দুর্গম পথ দিয়ে মিয়ানমার থেকে মাদকের চালান আনার পর গভীর পাহাড়ের ভেতরের আস্তানা ও রোহিঙ্গা ক্যাম্পে তা মজুত করে রাখে। এরপর সুবিধাজনক সময়ে কক্সবাজার ও ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক পাচার করে।'

গ্রেপ্তারকৃত ৪ জনের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে গত ২৬ এপ্রিল উখিয়ার পালংকালীর রহমতের রবিল সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছিল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

Comments

The Daily Star  | English

Post-August 5 politics: BNP, Jamaat drifting apart

The taunts and barbs leave little room for doubt that the 33-year-old ties have soured. Since the fall of Sheikh Hasina’s government on August 5, BNP and Jamaat-e-Islami leaders have differed in private and in public on various issues, including reforms and election timeframe.

6h ago