অগ্নিসংযোগের মামলায় ইশরাকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

২০২০ সালের নভেম্বরে মতিঝিল থানায় দায়ের করা অগ্নিসংযোগের মামলায় ঢাকার একটি আদালত বিএনপি নেতা এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।
ইশরাক হোসেন
ইশরাক হোসেন। ছবি: সংগৃহীত

২০২০ সালের নভেম্বরে মতিঝিল থানায় দায়ের করা অগ্নিসংযোগের মামলায় ঢাকার একটি আদালত বিএনপি নেতা এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

আজ সোমবার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী এ আদেশ দেন।

গ্রেপ্তারের আদেশের আগে এ মামলায় ইশরাক হোসেনের জামিন বাতিল করেন ম্যাজিস্ট্রেট।

চলতি বছরের ৬ এপ্রিল নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে লিফলেট বিতরণের সময় একই মামলায় ইশরাককে গ্রেপ্তার করা হয়। পরে ১২ এপ্রিল জামিনে মুক্তি পান তিনি।

প্রসিকিউশন অনুসারে, অভিযোগ করা হয়েছে, ইশরাকের নেতৃত্বে একদল নেতা ২০২০ সালের ১২ নভেম্বর নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর উদ্দেশ্য নিয়ে রাজধানীর মতিঝিল এলাকায় বাংলাদেশ ব্যাংক কলোনির সামনে জড়ো হয়েছিলেন।

পরে মতিঝিল থানায় ইশরাক ও ৩১ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এ মামলা করা হয়। মামলায় ইশরাক হোসেন আগাম জামিন চেয়ে ২০২০ সালের ২০ ডিসেম্বর হাইকোর্টে আত্মসমর্পণ করেন।

শুনানি শেষে গত বছরের ৫ জানুয়ারি পর্যন্ত তাকে জামিন দেন হাইকোর্ট। মেয়াদ শেষ হওয়ার আগে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশও দেওয়া হয়।

আদালতের আদেশ মেনে ইশরাক গত বছরের ৪ জানুয়ারি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চান।

বিচারক কে এম এমরুল কায়েশ এরপর তাকে জামিন দেন এবং এ বিষয়ে পূর্ণাঙ্গ শুনানির জন্য গত বছরের ১৮ আগস্ট দিন ধার্য করেন।

তবে জামিন আবেদনের শুনানির সময় আদালতে অনুপস্থিত ছিলেন ইশরাক হোসেন। এরপর আদালত তার জামিন বাতিল করে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

আদালতের আদেশ পাওয়ার পর চলতি বছরের ২ জানুয়ারি মহানগর হাকিম আরাফাতুল রাকিব তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

Comments

The Daily Star  | English

Six state banks asked to cancel contractual appointments of MDs

The Financial Institutions Division (FID) of the finance ministry has recommended that the boards of directors of six state-run banks cancel the contractual appointment of their managing directors and CEOs..The six state-run banks are Sonali Bank, Janata Bank, Agrani Bank, Rupali Bank, BAS

1h ago