ঢাকায় জলাবদ্ধতা: একদিনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৪ জনের মৃত্যু

শুক্রবার প্রবল বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তারা মারা যান বলে পুলিশ নিশ্চিত করেছে।
পশ্চিম ধানমন্ডি। ছবি: তানজিল রিজওয়ান/স্টার

রাজধানীতে বিভিন্ন এলাকায় জমে থাকা বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারজন মারা গেছেন। এর মধ্যে মিরপুর পল্লবীতে দুজন এবং ভাসানটেক ও পুরান ঢাকায় একজন করে মারা গেছেন। গতকাল শুক্রবার প্রবল বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তারা মারা যান বলে পুলিশ নিশ্চিত করেছে।

আজ শনিবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্ত করে সবার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল আজিজ জানান, শুক্রবার সকালে বৃষ্টিতে বারনটেক আজিজ মার্কেট একটি আসবাবপত্রের দোকানে পানির জমে যায়। দোকানের কর্মচারী রাসেল দাস ও আলামিন সেখানেই বিদ্যুৎস্পৃষ্ট হন। তাদেরকে উদ্ধার করে কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পর তারা মারা যান।

ভাসানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, ভাসানটেকের দেওয়ান পাড়ায় একটি টিনশেড বাড়ি থেকে ইলেকট্রিক মোটর দিয়ে পানি নিষ্কাশন করা হচ্ছিল। মোটরের খোলা তার পানির সংস্পর্শে এলে বাড়ির বাসিন্দা আব্দুল নুর (৩৫) বিদ্যুৎস্পৃষ্ট হন। লোকজন তাকে উদ্ধার করে কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যান। সেখানেই মারা যান তিনি।

পুরান ঢাকার কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) রাজীব ঢালী জানান, গতকাল সকালে বৃষ্টির মধ্যে পুরান ঢাকার আগরবাতি গলি এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটির কাছে একজন অচেতন হয়ে পড়েন। লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মারা যান তিনি।

উদ্ধারকারীদের ধারণা, সড়কে জমে থাকা বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়েছিলেন আউব আলী শেখ (৪৫)। পরে হাসপাতালে মারা যায় তিনি।

Comments