মৌলভীবাজার

বিদ্যুৎস্পৃষ্টে ৬ জনের মৃত্যু: ৩ কর্মকর্তা বরখাস্ত, চাকরিচ্যুত ১

দায়িত্বে অবহেলার দায়ে পল্লী বিদ্যুৎ সমিতির তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও একজনকে চাকুরিচ্যুত করা হয়েছে।
মৌলভীবাজার
স্টার অনলাইন গ্রাফিক্স

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ী গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ছয়জনের মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে পল্লী বিদ্যুৎ সমিতির তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও একজনকে চাকুরিচ্যুত করা হয়েছে।

মঙ্গলবার রাতে পল্লী বিদ্যুৎ সমিতি মৌলভীবাজার আঞ্চলিক কার্যালয়ের মহাব্যবস্থাপক এবিএম মিজানুর রহমান জানান, ১ এপ্রিল থেকে এটি কার্যকর হয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন, পল্লী বিদ্যুতের বড়লেখা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক সোহেল রানা চৌধুরী, সহকারী মহাব্যবস্থাপক আশরাফুল হুদা ও জুড়ী কার্যালয়ের ইনচার্জ রেজাউল করিম তালুকদার। চাকরিচ্যুত কর্মচারী হলেন, শিক্ষানবিশ লাইনম্যান মো. আশিক।
 
তিনি জানান, এর আগে প্রধান প্রকৌশলী বিশ্বনাথ শিকদারের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়। কমিটির সদস্যদের সুপারিশের পরিপ্রেক্ষিতে চার কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।
 
এর আগে, পূর্ব র্গোয়ালবাড়ী গ্রামে রহমত আলী নামের এক ব্যক্তির জমিতে টিনের চালা ও বেড়া দেওয়া একটি ঘরে বাক্‌প্রতিবন্ধী দিনমজুর ফয়জুর রহমান (৫০) পরিবারের সদস্যদের নিয়ে পাঁচ-ছয় বছর ধরে থাকতেন। ফয়জুর ভূমিহীন ছিলেন। তাঁর ঘরের ওপর দিয়ে টানানো ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইন ছিল। 

২৬ মার্চ ভোরে বজ্রপাতসহ ঝড়বৃষ্টিতে পাশের খুঁটি থেকে বিদ্যুৎ লাইনের একটি তার ছিঁড়ে ঘরটির ওপর পড়ে যায়। এতে ঘরটি বিদ্যুতায়িত হয়ে পড়ে। বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই ফয়জুর রহমান (৫০), তাঁর স্ত্রী শিরি বেগম (৪৫), মেয়ে সামিয়া সুলতানা (১৪), সাবিনা আক্তার (১১) ও ছেলে সায়েম আহমদ (৭) মারা যায়। গুরুতর দগ্ধ অবস্থায় সোনিয়াকে প্রথমে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। উন্নত চিকিৎসার জন্য রাতে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়। সেখানে ওই দিন রাতে সে মারা যায়।

পুলিশ জানায়, বাড়িতে তার পড়ে আগুন লাগার পর যখন তারা বাইরে বের হওয়ার চেষ্টা করছিল, তখন বিদ্যুৎস্পৃষ্ট হন। 

Comments

The Daily Star  | English

Freedom Index: Bangladesh ranks 141 out of 164 countries

Bangladesh’s ranking of 141 out of 164 on the Freedom Index places it within the "mostly unfree" category

51m ago