বলিউড-হলিউড তারকাদের প্রিয় ১৫ পারফিউম

সম্প্রতি এক সাক্ষাৎকারে শাহরুখ খান জানিয়েছেন, তিনি একটি নয়, দুই ধরনের পারফিউম মিলিয়ে ব্যবহার করেন।
বলিউড তারকাদের পারফিউম
ছবি: সংগৃহীত

বহুকাল ধরেই প্রসাধনী হিসেবে সুগন্ধির ব্যবহার হয়ে আসছে। অনেকেই আছেন যারা খুব একটা সাজগোজ করেন না, তবে পারফিউম তাদের অবশ্যই চাই। মনকে সতেজ ও প্রফুল্ল রাখার পাশাপাশি সুগন্ধির ব্যবহার কিন্তু আপনার ব্যক্তিত্বকেও তুলে ধরে। আবার অনেকের রয়েছে বিভিন্ন ধরনের পারফিউম সংগ্রহের নেশা। যারা তারকাদের লাইফস্টাইল অনুসরণ করেন তারা অনেকেই জানতে চান তাদের প্রিয় তারকা কোন পারফিউম ব্যবহার করেন। আজ জানব কোন কোন তারকা বিখ্যাত এই ১৫টি পারফিউম ব্যবহার করেন।

১। ডানহিল অ্যান্ড ডিপটিকো: শাহরুখ খান

সম্প্রতি এক সাক্ষাৎকারে শাহরুখ খান জানিয়েছেন, তিনি একটি নয়, দুই ধরনের পারফিউম মিলিয়ে ব্যবহার করেন।

শাহরুখ খান
ছবি: সংগৃহীত

ঠিক কোন পারফিউমটি ব্যবহার করেন তা না জানালেও দুইটি বিখ্যাত ব্র্যান্ডের নাম জানা যায়। একটি হল ডিপটিকো, আর অন্যটি ডানহিল। লন্ডনকেন্দ্রিক ব্র্যান্ড ডানহিল তার বিশেষ পছন্দ। আবার ধারণা করা হয়, প্যারিসের বিখ্যাত ডিপটিকো ব্র্যান্ডের টম ডাও পারফিউমটিও ব্যবহার করেন বলিউডের এই খান।

২। ফেনটি ইউ দ্যে পারফাম: রিহানা

রিহানার প্রিয় পারফিউম হলো তার ব্র্যান্ড ফেনটি বিউটির বিখ্যাত ফেনটি ইউ দ্যে পারফাম। ফেনটি বিউটি একটি রিলের মাধ্যমে রিহানার এই পারফিউমের নাম প্রকাশ করে। আর এরপর এই পারফিউমটি নিয়ে ইন্টারনেট বিশ্বে সাড়া পড়ে যায়।

৩। ফর হার বাই নারসিকো রদ্রিগেজ:  দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফ, পরিণীতি চোপড়া

নারসিকো রদ্রিগেজের গোলাপি, নীল বোতলের ফর হার পারফিউমটি বলিউড কুইনদের বেশ প্রিয়। এই তালিকায় আছে দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফ ও পরিণীতি চোপড়ার নাম। হালকা ও অভিজাত ঘ্রাণের এই পারফিউমটি এই তিনজন তারকার প্রতিদিনের সঙ্গী।

৪। অ্যাটকিনসন ওড সেভ দ্য কুইন: রণবীর সিং

রণবীর সিং
ছবি: সংগৃহীত

ইন্সটাগ্রামে একটি সাক্ষাৎকারে রণবীর সিং তার প্রিয় পারফিউম নিয়ে কথা বলেন। আর তা হল অ্যাটকিনসনের ওড সেভ দ্য কুইন। তিনি বলেন এই পারফিউমটি তার ব্যক্তিত্বের সঙ্গে একেবারে মানানসই।

৫। বাইরেডো জিপসি ওয়াটার: সোনম কাপুর, রোজি হ্যান্টিংটন-হোয়াইটলি

সোনম কাপুর
ছবি: সংগৃহীত

সুইডেনভিত্তিক এই কোম্পানির ইউনিসেক্স পারফিউম তারকাদের মাঝে ভীষণ জনপ্রিয়। সোনম কাপুর থেকে শুরু করে রোজি হ্যান্টিংটন হোয়াটলির মতো তারকারা ব্যবহার করেন এই পারফিউম। স্যান্ডলউড, ভ্যানিলা, লেমন ও ক্যাম্পফায়ারের সুগন্ধীর ছোঁয়া পাবেন এই পারফিউমে।

৬। আরমানি কোড এবং ব্লু দ্যে শ্যানেল: আলিয়া ভাট

ক্যারিয়ারের শুরুর দিকের এক ইন্টারভিউতে আলিয়া ভাট জানিয়েছেন, তিনি ছেলেদের পারফিউম বেশি পছন্দ করেন। তিনি মাঝমাঝেই পারফিউম পরিবর্তন করে ব্যবহার করেন। তবে তিনি সাধারণত আরমানি কোড বা ব্লু দে শ্যানেল ব্যবহার করে থাকেন।

৭। ত্রুসারদি ডোনা: প্রিয়াঙ্কা চোপড়া

২০১৭ সালে জিমি কিমেল ও কেলির শোতে যান কোয়ান্টিকোখ্যাত বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। উপস্থাপক কেলি তার পারফিউমের প্রশংসা করতেই প্রিয়াঙ্কা তার প্রিয় পারফিউমের বোতলটি বের করে দেন আর তা হলো ত্রুসারদি ডোনা। এই পারফিউমের ভ্যানিলা আর জেসমিনের সুগন্ধের জন্য এটি তার বিশেষ পছন্দ। তিনি জানান কোথাও গেলে তিনি অনেক পারফিউমের স্যাম্পল সংগ্রহ করেন এবং তার প্রিয় পারফিউম বেছে নেন।

৮। জঁ প্যল গলতিয়ের ওয়েমেন ক্লাসিক এসেন্স: কারিনা কাপুর খান

কারিনা কাপুরের প্রিয় পারফিউম তার ব্যক্তিত্বের সঙ্গে একেবারে মানানসই।  জঁ প্যল গলতিয়ের সব পারফিউমই ব্যবহার করেন তিনি। তবে ক্লাসিক পারফিউমটিই তার বেশি পছন্দ। এই পারফিউমটি কিছুটা ফ্লোরাল, এতে আছে গোলাপ, ভ্যানিলা, অ্যাম্বার এবং মধুর ঘ্রাণ।

৯। গুতাল টেন্যু দ্যে সোয়ারে: আনুশকা শর্মা

আনুশকা শর্মার প্রিয় এই পারফিউমের রয়েছে একটি বিশেষ ইতিহাস। ১৯৮১ সালে মডেল অ্যানিক গুতাল নারী হিসেবে প্রথম পারফিউম ব্র্যান্ড প্রতিষ্ঠা করেন। প্যারিসভিত্তিক এই ব্র্যান্ডটি এরপর বেশ জনপ্রিয়তা লাভ করে।

১০। এক্স নিহিলো ফ্লোর নারকোটিক: হাইলি বিবার

এক বাক্যে এই পারফিউমটি সম্পর্কে বলতে হয় 'বোতলের ভেতর বসন্তের ছোঁয়া'। হাইলি বিবার বলেন, তিনি মাঝেমধ্যে পারফিউম পরিবর্তন করলেও এটি তার সবচেয়ে প্রিয় পারফিউম।

১১। ক্রিড বুটিক গ্রিন আইরিশ টুইড: শহীদ কাপুর

পেপারমিন্ট, ল্যাভেন্ডার, স্যান্ডেলউড, ওকউড এগুলোর ঘ্রাণের সমন্বয়ে তৈরি গ্রিন আইরিশ টুইড বলিউড তারকা শহীদ কাপুরের প্রিয় পারফিউম। বেশ অনেকক্ষণ দীর্ঘস্থায়ী এই পারফিউম অনেক বিখ্যাত।

১২। বাইরেডো মোহাভে গোস্ট- সামান্থা রুথ প্রভু

তামিলনাড়ুর জনপ্রিয় নায়িকা সামান্থা রুথ প্রভুর প্রিয় এই পারফিউম বাইরেডোর জনপ্রিয় একটি সুগন্ধী। তিনি এটির সঙ্গে লে লাবোর রোজ ৩১ পারফিউমটি মিলিয়ে ব্যবহার করেন।

১৩। শ্যানেল নং ৫: সারা আলী খান

পারফিউম নিয়ে কথা বললে শ্যানেল নং ৫ এর কথা বলতেই হবে। ১৯২১ সালে কোকো শ্যানেল এটি বাজারে নিয়ে আসার পর অসংখ্য মানুষ এর ভক্ত হয়ে ওঠে। এটি শুধু একটি পারফিউম নয়, ১৯২০ এর সময়ের স্বাধীনচেতা নারীদের প্রতিনিধিত্ব করে এই সুগন্ধি। ১৯২১ থেকে আজ পর্যন্ত এই পারফিউমটি এখনও ভীষণ জনপ্রিয়। মেরিলিন মনরো থেকে শুরু করে সারা আলী খানের প্রিয় এই সুগন্ধী সারাবিশ্বের সবচেয়ে জনপ্রিয় পারফিউম। সারা আলী খান একটি ইন্টারভিউতে বলেন, শ্যানেল নং ৫ এর ঘ্রাণ তাকে তার মায়ের কথা মনে করিয়ে দেয়।

১৪। গুচি ব্লুম:  অদিতি রাও হায়দারি

সদ্য ফোটা রজনীগন্ধা ও জেসমিনের সুঘ্রাণের জন্য বিখ্যাত গুচি ব্লুম অদিতি রাও হায়দারির প্রিয় পারফিউম। যারা ফ্লোরাল পারফিউম ভালোবাসেন গুচি ব্লুম তাদের জন্যই। এই পারফিউম ব্যবহারে আপনার মনে হবে আপনি কোনো ফুলের বাগানে আছেন। আর এখানেই গুচির 'ব্লুম' নামের স্বার্থকতা।

১৫। টম ফোর্ড ওমব্রে লেদার: অর্জুন কাপুর

বলিউড তারকা অর্জুন কাপুরের প্রিয় এই পারফিউমটি একই সঙ্গে কিছুটা কড়া আবার সতেজ। জেসমিন এবং কিছু প্রাকৃতিক সুগন্ধীর সমন্বয়ে তৈরি এই পারফিউম আপনার ব্যক্তিত্বে বিশেষ মাত্রা যোগ করবে।

 তথ্যসূত্র: ভোগ ইন্ডিয়া

 

Comments