ইমরান খান গ্রেপ্তার

পাকিস্তানজুড়ে বিক্ষোভ, ইসলামাবাদে ১৪৪ ধারা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের গ্রেপ্তারের পর দেশজুড়ে বিক্ষোভ-প্রতিবাদে ফেটে পড়েছে তার সমর্থকরা।
করাচিতে প্রতিবাদ-বিক্ষোভের এক পর্যায়ে পুলিশের গাড়িতে আগুন দিয়েছে ইমরান খানের সমর্থকরা। ছবি: রয়টার্স

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের গ্রেপ্তারের পর দেশজুড়ে বিক্ষোভ-প্রতিবাদে ফেটে পড়েছে তার সমর্থকরা।

সংবাদমাধ্যম ডন জানায়, আজ মঙ্গলবার ইমরান খানকে গ্রেপ্তারের পর থেকে দেশটির প্রাদেশিক রাজধানী করাচী, লাহোর, পেশোয়ারসহ দেশের সবগুলো বড় শহরের রাজপথে নেমে বিক্ষোভ করছেন পিটিআই নেতাকর্মীরা।

ইমরান খানকে গ্রেপ্তারের পর ইসলামাবাদে পিটিআই নেতাকর্মীদের বিক্ষোভ। ছবি: রয়টার্স

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে, নিষিদ্ধ করা হয়েছে ৪ জনের বেশি মানুষের জমায়েত।

লাহোরের সেনানিবাস এলাকায় পিটিআই সমর্থকরা এক সামরিক অফিসারের বাসভবনে ঢুকে পড়েছে এমন খবরও পাওয়া গেছে।

ইমরান খানকে গ্রেপ্তারের পর করাচিতে পিটিআই নেতাকর্মীদের বিক্ষোভ। ছবি: রয়টার্স

পিটিআই নেতাকর্মীদের বিক্ষোভ-প্রতিবাদ দমাতে সব বড় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। করাচিতে জলকামান ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করছে পুলিশ।

ইমরান খানকে গ্রেপ্তারের পর লাহোরে পিটিআই নেতাকর্মীদের বিক্ষোভ। ছবি: রয়টার্স

উল্লেখ্য, মঙ্গলবার বিকেলে দুটি মামলায় হাজিরা দিতে হাইকোর্টে গিয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান। সেখান থেকে ফেডারেল সরকারের আধা সামরিক বাহিনী তাকে আটক করার পর, আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

ইমরান খান গ্রেপ্তারের পর রাজধানীর পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক আকবর নাসির খান দাবি করেছেন।

 

 

Comments

The Daily Star  | English

How Lucky got so lucky!

Laila Kaniz Lucky is the upazila parishad chairman of Narsingdi’s Raipura and a retired teacher of a government college.

4h ago