বিজিবির নিরাপত্তায় জ্বালানি তেল পরিবহন, চট্টগ্রাম ছেড়েছে ৪ ট্রেন

রংপুর ও শ্রীমঙ্গলের উদ্দেশে যাওয়ার জন্য আরও দুটি তেলবাহী ট্রেন অপেক্ষায় আছে...
বিজিবি নিরাপত্তায় চট্টগ্রাম ছাড়ছে তেলবাহী ওয়াগন। ছবি: সংগৃহীত

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে চট্টগ্রাম থেকে চারটি তেলবাহী ওয়াগন ঢাকা, সিলেট, দোহাজারী এবং হাটহাজারীর উদ্দেশে রওনা হয়েছে।  

আজ শুক্রবার চট্টগ্রামের পতেঙ্গার জ্বালানি তেলের প্রধান স্থাপনা থেকে পৃথক পৃথক সময়ে ট্রেনগুলো রওনা হয়। 

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে চট্টগ্রাম থেকে তেলবাহী ট্রেনগুলো নিয়ে রওনা হয়।

এছাড়া রংপুর ও শ্রীমঙ্গলে রওনা হওয়ার জন্য চট্টগ্রামের পতেঙ্গা ডিপোতে অপেক্ষায় আছে আরও দুটি তেলবাহী ওয়াগন।

রেলওয়ের পরিবহন বিভাগের কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে ২৪টি তেলবাহী ওয়াগন নিয়ে একটি ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এছাড়া ১৬টি তেলবাহী ওয়াগন নিয়ে আরও একটি ট্রেন সকাল সাড়ে ৬টায় সিলেটের উদ্দেশে রওনা হয়।

সকাল ১০টায় ১২টি তেলবাহী ওয়াগন নিয়ে একটি ট্রেন চট্টগ্রামের দোহাজারী বিদ্যুৎ কেন্দ্রের উদ্দেশে এবং ১১টায় ১২টি তেলবাহী ওয়াগন নিয়ে আরও একটি ট্রেন হাটহাজারীর উদ্দেশে চট্টগ্রাম ছেড়ে যায়।

চট্টগ্রাম-৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জ্বালানি তেলবাহী প্রতিটি ট্রেনের নিরাপত্তার দায়িত্বে আছে বিজিবির এক প্লাটুন সদস্য।

যোগাযোগ করা হলে যমুনা অয়েল কোম্পানির উপমহাব্যবস্থাপক (টার্মিনাল) মো. হেলাল উদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, 'দেশে অস্থিতিশীল পরিস্থিতির কারণে বেশ কয়েকদিন তেলবাহী রেল ওয়াগন চলাচল বন্ধ রাখা হয়েছিল। এখন নিরাপত্তা ব্যবস্থা নিয়ে জ্বালানি তেল পরিবহন শুরু হয়েছে।'

যমুনা অয়েলের পতেঙ্গা ডিপো থেকে রংপুর ও শ্রীমঙ্গলের উদ্দেশে যাওয়ার জন্য আরও দুটি তেলবাহী ট্রেন অপেক্ষায় আছে বলে জানান তিনি।

Comments