রণবীর কাপুরকে নিয়ে ‘ধুম ৪’

গল্পের ধারণা শুনে তিনি আগ্রহ দেখিয়েছেন রণবীর কাপুর
জন আব্রাহাম, অভিষেক বচ্চন, উদয় চোপড়া, আদিত্য চোপড়া, বলিউড, রণবীর কাপুর, ধুম ৪, ধুম, যশরাজ ফিল্মস,
রণবীর কাপুর। ছবি: সংগৃহীত

২০০৪ সালে জন আব্রাহাম, অভিষেক বচ্চন ও উদয় চোপড়াকে নিয়ে ধুম সিরিজ শুরু করেন আদিত্য চোপড়া। সঞ্জয় গাধভি পরিচালিত ধুম সেবার বেশ হিট হয়েছিল। ওই সিনেমার মাধ্যমে বলিউড দর্শকদের জন্য অ্যাকশনধর্মী গল্প বলতে নতুন প্যাটার্ন চালু হয়। নেগেটিভ চরিত্রকে সিনেমায় অসাধারণ করে তুলেছিল ধুম।

এর দুই বছর পর ২০০৬ সালে 'ধুম ২'তে হৃতিক রোশনকে মূল চরিত্রে দেখা যায়। তারপর ২০১৩ সালে আমির খান অভিনয় করলে ফ্র্যাঞ্চাইজিটি আরও বড় হতে শুরু করে। দীর্ঘদিন ধরে দর্শক 'ধুম ৪' এর অপেক্ষায় আছেন। সিনেমাটি নিয়ে নানান সময়ে নানান গুঞ্জনও শোনা গেছে। অবশেষে 'ধুম ৪' নিয়ে আপডেট তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম পিঙ্কভিলা।

পিঙ্কভিলার প্রতিবেদনে বলা হয়েছে, আদিত্য চোপড়ার তত্ত্বাবধানে যশরাজ ফিল্মস (ওয়াইআরএফ) 'ধুম ৪' নিয়ে এখন প্রি-প্রোডাকশন পর্যায়ে আছে। সূত্র জানিয়েছে, ধুম আদিত্য চোপড়ার প্রিয় একটি ফ্র্যাঞ্চাইজি। বর্তমান সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখে ফ্র্যাঞ্চাইজিটি পুনরায় পর্দায় আনার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আগের মতো বিজয় কৃষ্ণ আচার্যের সঙ্গে যৌথভাবে 'ধুম ৪' (ধুম রিলোডেড) এর চিত্রনাট্য তৈরি করেছেন আদিত্য চোপড়া।

সূত্র জানিয়েছে, চতুর্থ পর্বে তারা দর্শকদের ভিন্নধর্মী কিছু উপহার দিতে চান। 'ধুম ৪' এর প্রধান চরিত্রে অভিনয় করবেন রণবীর কাপুর। এ বিষয়ে দীর্ঘদিন ধরে রণবীরের সঙ্গে আলোচনা চলছে। গল্পের ধারণা শুনে তিনি আগ্রহ দেখিয়েছেন। আদিত্য চোপড়া মনে করেন, ধুমকে আগের মতো করে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য রণবীর কাপুরই ঠিকঠাক পছন্দ।

ধুমে রণবীর নেতিবাচক চরিত্রে অভিনয় করলেও আক্ষরিক অর্থে মূল অভিনেতাদের কেউই ফিরবেন না। তরুণ প্রজন্মের দুই বড় নায়ক 'ধুম ৪' এ পুলিশের জুটির চরিত্রে অভিনয় করবেন বলে জানা গেছে। এখন যেহেতু মূল গল্প প্রস্তুত করা হয়ে গেছে। তাই পুরো টিম এবার কাস্টিংয়ের দিকে এগিয়ে যাবে। 'ধুম ৪' শুধু ধুমের সবচেয়ে বড় চলচ্চিত্র হবে না, ভারতীয় সিনেমাতে বিশ্বমানের ফিচার ফিল্মও হবে।

২০২৫ সালের শেষের দিকে ও ২০২৬ সালের শুরুর দিকে রণবীর কাপুর লাভ অ্যান্ড ওয়ার ও রামায়ণ সিনেমার শুটিং শেষ করার পর যশরাজের শুটিং ফ্লোরে যেতে চাইছেন। মজার বিষয় হলো, 'ধুম ৪' রণবীর কাপুরের ক্যারিয়ারের ২৫তম চলচ্চিত্র হবে। তাই তিনি তার রজত জয়ন্তী প্রকল্পকে বিশেষ করে তুলতে আগ্রহী।

যশরাজ ফিল্মস ২০২৫ সালের মাঝামাঝিতে একজন চলচ্চিত্র নির্মাতাকে বেছে নিবে। যিনি ২০২৫-এর শেষের দিকে বা ২০২৬ সালের প্রথম দিকে চলচ্চিত্রটি ফ্লোরে নিয়ে যেতে বিস্তারিত রেকি ও প্রাক-প্রযোজনা প্রক্রিয়া দলের সঙ্গে যোগ দেবেন। মজার বিষয় হলো, যশরাজ ফিল্মস আগামী পাঁচ বছরে 'ওয়ার ২', 'আলফা', 'মর্দানি ৩', 'পাঠান ২', 'টাইগার ভার্সেস পাঠান' ও 'ধুম ৪' এর মতো কয়েকটি বড় চলচ্চিত্র নিয়ে কাজ করতে চাইছে।

Comments

The Daily Star  | English

Yunus sits with BNP delegation over reform commissions

BNP Secretary General Mirza Fakhrul Islam Alamgir is leading the six-member delegation at the State Guest House Jamuna.

1h ago