যে সিনেমাগুলোর অপেক্ষায় দর্শক

সিনেমা দেখার এই হিড়িক কি শুধু ঈদ উৎসবকে ঘিরেই, না অন্য সময়েও চলমান থাকবে? তা জানতে হলে চোখ রাখতে হবে বড় পর্দায়।
ছবি: সংগৃহীত

ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত সিনেমার মধ্যে শাকিব খান অভিনীত 'তুফান' ছবিটির মধ্যদিয়ে বাংলা সিনেমার প্রতি দর্শকদের ভালোবাসা ও উন্মাদনা বেড়েছে অনেকখানি। দর্শকরা দল বেঁধে সিনেমা দেখতে যাচ্ছেন। মাল্টিপ্লেক্সগুলোতে টিকিট পাওয়া যাচ্ছে না। যেন বাংলা সিনেমার উৎসব চলছে প্রেক্ষাগৃহে। 

সিনেমা দেখার এই হিড়িক কি শুধু ঈদ উৎসবকে ঘিরেই, না অন্য সময়েও চলমান থাকবে? তা জানতে হলে চোখ রাখতে হবে বড় পর্দায়। কেননা ইতোমধ্যে কিছু বাংলা সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সেইসব সিনেমা নিয়ে এই আয়োজন। 

সম্প্রতি শাকিব খান অভিনীত অনন্য মামুন পরিচালিত 'দরদ' সিনেমার টিজার প্রকাশিত হয়েছে। দর্শকরাও বেশ পছন্দ করেছেন টিজারটি। যেখানে রোমান্টিক ও অ্যাকশন অবতারে দেখা গেছে শাকিব খানকে। তার নানা-মাত্রিক চরিত্রের লুক আর সংলাপে মুগ্ধ হয়েছেন দর্শক। সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে আছেন বলিউড অভিনেত্রী সোনাল চৌহান। প্রতিটি অ্যাকশন দৃশ্যের সঙ্গে শাকিবের রক্ত নিয়ে খেলা দর্শকদের বুকে কাঁপন ধরিয়েছে।

'দরদ' সিনেমার টিজার প্রকাশের পর বেশ আগ্রহ দেখা গেছে দর্শকদের মধ্যে। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন পায়েল সরকার, বিশ্বজিৎ চক্রবর্তী, রাজেশ শর্মা, এলিনা শাম্মী, ইমতু রাতিশ, রাহুল দেব, অলোক জৈন ও সাফা মারিয়াসহ অনেকেই। 

'মুজিব'-খ্যাত নায়ক আরিফিন শুভ অভিনীত নতুন সিনেমা 'নীলচক্র' মুক্তির অপেক্ষায় রয়েছে। ইতোমধ্যে সিনেমাটির ফার্স্টলুক পোস্টার প্রকাশিত হয়েছে। সিনেমাটি পরিচালনা করেছেন মিঠু খান। সিনেমায় আরিফিন শুভর সঙ্গে নায়িকা হিসেবে আছেন মন্দিরা চক্রবর্তী। ছবিতে কণ্ঠশিল্পী বালাম অভিনয় করেছেন বলে শোনা গেছে। এ ছাড়াও, অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, দীপান্বিতা মার্টিন, শাহেদ আলী, টাইগার রবি ও প্রিয়ন্তী ঊর্বীসহ অনেকেই। 

'নীলচক্র' সিনেমা ছাড়াও আরিফিন শুভ অভিনীত আরেক ছবি 'নূর' মুক্তির আভাস পাওয়া গেছে। সিনেমাটির নির্মাণ অনেক আগে শেষ হলেও নানা কারণে এখনো মুক্তি পায়নি। তবে ইতোমধ্যে সিনেমাটির প্রচার শুরু করেছেন শুভ।

সম্প্রতি শাকিব খান অভিনীত ও রায়হান রাফী পরিচালিত 'তুফান' সিনেমার বিশেষ প্রিমিয়ার শোতে 'নূর' লেখা টি-শার্ট পরে হাজির হন আরিফিন শুভ। তার এরকম প্রচারণা সিনেমাটি অচিরেই মুক্তি পাওয়ার আভাস দিচ্ছে। রায়হান রাফী পরিচালিত 'নূর' সিনেমায় শুভর বিপরীতে আছেন জান্নাতুল ফেরদৌস ঐশী।

ঈদুল আজহায় মুক্তির কথা ছিল এম রাহিম পরিচালিত 'জংলি' সিনেমাটি। সিয়াম আহমেদ, বুবলি ও দীঘি অভিনীত সিনেমাটির পোস্টার প্রকাশ করে মুক্তির আগাম বার্তা দিয়েছিল প্রযোজনা সংস্থা। কিন্তু নানা কারণে ঈদে মুক্তি থেকে পিছিয়ে আসে সিনেমাটি। আগামী কয়েক মাসের মধ্যে মুক্তির সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। 

'জংলি' সিনেমায় আরও আছেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, সোহেল খান ও এরফান মৃধা শিবলু।

সানী সানোয়ার পরিচালিত 'এশা মার্ডার: কর্মফল' সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমায় আজমেরি হক বাঁধনের সঙ্গে অভিনয় করেছেন  পূজা এগনেজ ক্রুজ। আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, রওনক রিপন, ফারুক আহমেদ, শরীফ সিরাজ ও সুষমা সরকারসহ অনেকেই।

Comments