শাহরুখের ‘ডানকি’ একইদিনে মুক্তি চান দেশের হল মালিকরা

মাল্টিপ্লেক্সে হিন্দি সিনেমার একটি ৩০০ টাকার টিকিট থেকে ৬৯ টাকা জমা হয় সরকারি কোষাগারে। 
ডানকি
ডানকি সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

শাহরুখ খান অভিনীত 'জওয়ান' সিনেমাটি আমদানির ভিত্তিতে সারা বিশ্বের সঙ্গে একইদিনে বাংলাদেশে মুক্তি পেয়েছিল। মুক্তির পর দর্শকদের মধ্যে ভালো সাড়া ফেলেছিল সিনেমাটি।

সিনেমাটি একইদিনে মুক্তি পাওয়ায় হলগুলোতে বেশ ভালো ব্যবসা করেছিল।

জানা গেছে, মাল্টিপ্লেক্সে হিন্দি সিনেমার একটি ৩০০ টাকার টিকিট থেকে ৬৯ টাকা জমা হয় সরকারি কোষাগারে। 

ভারতে শাহরুখের বা বলিউডের বড় কোনো সিনেমা মুক্তি পেলে বাংলাদেশ থেকে অনেকেই সিনেমা দেখতে ভারতে চলে যান। 

শাহরুখ খান অভিনীত রাজকুমার হিরানি পরিচালিত 'ডানকি' সিনেমাটি আগামী ২১ ডিসেম্বর সারা বিশ্বে মুক্তি পাবে। একইদিনে বাংলাদেশেও মুক্তি পেতে পারে সিনেমাটি।

ইতোমধ্যে তথ্য মন্ত্রণালয়ে জমা পড়েছে 'ডানকি' সিনেমা মুক্তির আবেদন। ছাড়পত্র পেলে সেন্সরে জমা পড়বে এটি। ইতোমধ্যে ভারতীয় সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। 

এ সিনেমায় শাহরুখের সহশিল্পী হিসেবে আছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি প্রমুখ।

এদিকে, গত ৮ ডিসেম্বর বাংলাদেশে মুক্তি পেয়েছে রণবীর কাপুর-রাশমিকা মান্দানা অভিনীত 'অ্যানিমেল'। 

সিনেমাটির আমদানিকারক কামাল কিবরিয়া লিপু দ্য ডেইলি স্টারকে জানান, 'অ্যানিমেল' সিঙ্গেল স্ক্রিন হলের তুলনায় মাল্টিপ্লেক্সে ভালো ব্যবসা করছে।

স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা আশা করছি শাহরুখ খান অভিনীত "ডানকি" সিনেমাটি বাংলাদেশের সিনেমা হলে একইদিনে মুক্তি পাক। তাহলে হলগুলো ভালো ব্যবসা করতে পারবে। "জওয়ান" একইদিনে মুক্তি পাওয়ায় বেশ ভালো ব্যবসা করেছিল। ভারতে মুক্তির পর এখানে মুক্তি পেলে দর্শকরা সিনেমা দেখার আগ্রহ হারিয়ে ফেলে। তাছাড়া বিভিন্ন মাধ্যমে দর্শকরা সিনেমা দেখে ফেলে হলে আসতে চান না। সেই কারণে আমরা চাচ্ছি সারাবিশ্বের সাথে একইদিনে মুক্তি পাক 'ডানকি'।'

মধুমিতা সিনেমা হলের কর্ণধার ও হল মালিক সমিতির সাবেক সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ দ্য ডেইলি স্টারকে বলেন, অবশ্যই একইদিনে মুক্তি পেলে আমাদের জন্য ভালো হয়। এর আগে 'জওয়ান' একইদিনে মুক্তি পেয়ে আমাদের হল মালিকদের জন্য ভালো হয়েছিল। ব্যবসা করেছিল সিনেমাটি। এক সপ্তাহ পর মুক্তি পেলে দর্শকরা অন্য মাধ্যমে দেখে ফেলে তখন আর কিছুই করার থাকে না।'

তিনি বলেন, 'ডানকি সিনেমার ট্রেইলার দেখলাম। দারুণ কিছু হবে মনে হচ্ছে। একইদিনে মুক্তি পেলে ভালো হবে বলে আমার বিশ্বাস। "অ্যানিমেল" সিনেমাটা ভারতে ভালো চলেছে, আমাদের এখানে চলছে না। তার কারণ দেরিতে মুক্তি।'

'এছাড়া অহেতুক কাটাকুটি করে জমা দেয়া হয়েছে বলে দর্শকরা বিরক্ত হয়েছে। একইদিনে "ডানকি" মুক্তি পেলে দর্শকরা সিনেমাটা দেখবে বলে আমার ধারণা,' বলেন তিনি।

শ্যামলী সিনেমা হলের ব্যবস্থাপক মো. হাসান দ্য ডেইলি স্টারকে বলেন, 'বিদেশি ভাষার সিনেমা একইদিনে মুক্তি না পেলে সেটা আমাদের জন্য সুবিধার হয় না। তার প্রমাণ পেয়েছি "অ্যানিমেল" সিনেমাটি দিয়ে। খুব একটা ভালো চলেনি এই সিনেমাটা। তবে "জওয়ান" একইদিনে মুক্তি পাওয়ায় ভালো ব্যবসা করেছিল। তাই আশা করছি "ডানকি" বাংলাদেশে একইদিনে মুক্তি হয়, তাহলে হলগুলো কিছুটা হলেও বাঁচবে।'

'জিৎ অভিনীত "মানুষ" ছবিটা মুক্তি পেয়েছে। দর্শকদের কোনো আগ্রহ নেই। কোনো প্রচার-প্রচারণা নেই ছবি চলবে কীভাবে। তাই একইদিনে "ডানকি" মুক্তি পাক এটা আশা করছি,' বলেন তিনি।

Comments