পোস্টার, ট্রেলার, গানে জমজমাট ঈদের সিনেমা

ঈদের সিনেমার পোস্টার, ট্রেলার, গান নিয়ে ইতোমধ্যেই আলোচনায় মেতেছে দর্শক।
ছবি: সংগৃহীত

আর মাত্র দুদিন পরই ঈদ। ঈদের কিছুদিন আগে থেকেই শুরু হয়ে গেছে সিনেমার প্রচারণা। প্রযোজনা সংস্থাগুলো নিয়মিত তাদের সিনেমার পোস্টার, ট্রেলার ও গান প্রকাশ করছেন। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে রাস্তাঘাটেও সিনেমার পোস্টার চোখে পড়ছে।

ঈদের সিনেমার পোস্টার, ট্রেলার, গান নিয়ে ইতোমধ্যেই আলোচনায় মেতেছে দর্শক। ঈদে মুক্তির অপেক্ষায় থাকা সিনেমার পোস্টার, ট্রেলার, গান নিয়ে এই লেখা।

ঈদের সিনেমাগুলোর মধ্যে সর্বোচ্চ সংখ্যক সিনেমা হলে মুক্তি পাচ্ছে শাকিব খান অভিনীত হিমেল আশরাফ পরিচালিত 'রাজকুমার'। ইতোমধ্যে সিনেমার তিনটি গান 'ও রাজকুমার', 'বরবাদ', 'ও আমি একাই রাজকুমার' মুক্তি পেয়েছে। এখনো কয়েকটি গান, ট্রেলার প্রকাশিত হওয়ার কথা রয়েছে। সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে আছেন কোর্টনি কফি। আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, মাহিয়া মাহিসহ অনেকে।

সিনেমাটির পরিচালক হিমেল আশরাফ দ্য ডেইলি স্টারকে বলেন, 'সুপারস্টার শাকিব খানকে নিয়ে "রাজকুমার" সিনেমাটি একেবারে গল্প নির্ভর একটি সিনেমা। এর শুরু থেকে শেষ পর্যন্ত গল্প, এর গল্প দর্শকদের কাঁদাবে, মন ভিজিয়ে দেবে। সিনেমাটিতে  বাংলাদেশ ও আমেরিকার চমৎকার সব লোকেশনে শুটিং হয়েছে। নির্মাণে আধুনিকতার ছোঁয়া রয়েছে। শাকিব খানের অভিনয়ে দর্শকরা মুগ্ধ হয়ে যাবে। দেশের অত্যন্ত মেধাবী একজন নায়ক। তিনি এই সিনেমায় তার জীবনের অন্যতম সেরা অভিনয় করেছেন বলে আমার ধারণা।'

ঈদে আসছে শরিফুল রাজ অভিনীত তিন সিনেমা। এর মধ্যে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত 'ওমর' সিনেমায় অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, নাসির উদ্দিন খানসহ অনেকে। ইতোমধ্যে সিনেমাটির ট্রেইলার ও গান প্রকাশিত হয়েছে। সিনেমার আইটেম গান 'ভাইরাল বেইবী' প্রকাশ হয়েছে। 'ওমর' পরিবেশনায় আছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ দ্য ডেইলি স্টারকে বলেন, 'বড় পর্দায় সিনেমা দেখার অনুভূতিই অন্যরকম। আর ঈদে সিনেমা দেখা উৎসবের মতো। এবারের ঈদে 'ওমর' দেখে দর্শকদের আনন্দ লাগলে আমাদের ভালো লাগবে। গল্পের জন্য দর্শকরা এই সিনেমা দেখতে পারেন, মনে রাখার মতো দারুণ কিছু পারফরম্যান্স আছে এই সিনেমায়। আমি মূলত গল্প বলতে চাই। আমার একেকটি ছবির গল্প বলার ধরন একেক রকম ছিল। "ওমর" আমার জনরার বাইরের সিনেমা কি না দর্শকই বলবে।'

আসছে শরীফুল রাজ-বুবলি অভিনীত মিশুক মনি পরিচালিত সিনেমা 'দেয়ালের দেশ'। সিনেমাটি পরিচালনার পাশাপাশি কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই। সিনেমাটির টিজার, ট্রেইলার দর্শকরা বেশ পছন্দ করেছে। এর মধ্যে সিনেমার 'বেঁচে যাওয়া ভালোবাসা' গান শ্রোতাদের মধ্যে বেশ প্রশংসিত হয়েছে।

পরিচালক মিশুক মনি দ্য ডেইলি স্টারকে বলেন, 'এই সিনেমার মূলেই রয়েছে গল্প, অভিনয়শিল্পীদের দুর্দান্ত অভিনয়, কালার গ্রেডিং, সম্পাদনা ও সংগীত। সিনেমাটি ঈদ উৎসবে মুক্তি দিচ্ছি কিন্তু যখনই মুক্তি দিতাম ফল একই আসতো। তাই কয়টা সিনেমাহলে সিনেমাটি মুক্তি দিচ্ছি এটা কোনো বিষয় না। এখন যেসব সিনেমাহলে মুক্তি পাচ্ছে পরে মুক্তি দিলেও একইভাবে দর্শক এটা গ্রহণ করত।'

ঈদে আরও মুক্তি পাচ্ছে খ্যতিমান পরিচালিত গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত 'কাজল রেখা'। প্রায় ৪০০ বছরের পুরনো প্রেক্ষাপটে মৈমনসিংহ গীতিকা অবলম্বনে সিনেমাটি নির্মিত হয়েছে। এই সিনেমায় অভিনয় করেছেন–শরীফুল রাজ, মন্দিরা চক্রবর্তী, ইরেশ যাকের, সাদিয়া আয়মান, আবুল কামাল আজাদ, মিথিলা, খায়রুল বাশার, শাহানা সুমিসহ অনেকেই। সিনেমাটির ট্রেইলার, গান প্রকাশিত হয়েছে।

দর্শকনন্দিত চিত্রনায়িকা পূজা চেরি ও আদর আজাদ অভিনীত সিনেমা 'লিপস্টিক' আসছে ঈদে। কামরুজ্জামান রোমান পরিচালিত সিনেমাটির দুটি গান 'নিন্দুকে' ও আইটেম গান 'বেসামাল' ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, মিশা সওদাগর, মনিরা মিঠুসহ অনেকে।

চিত্রনায়িকা শবনম বুবলি, সাইমন সাদিক, আনিসুর রহমান মিলন ও জিয়াউল রোশান অভিনীত সিনেমা 'মায়া: দ্য লাভ' আসছে ঈদে। জসিম উদ্দিন জাকির পরিচালিত সিনেমাটির ট্রেলার ও গান প্রকাশিত হয়েছে। প্রকাশিত গান হলো- 'তুমি ছাড়া চাইনা কিছু' ও 'দিল দিওয়ান'। 

'মোনা: জ্বীন-২' সিনেমাটি ঈদে মুক্তি পাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি জাজ মাল্টিমিডিয়া। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন সুপ্রভাত। আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, দীপা খন্দকার, আরিয়ানা, সাজ্জাদ হোসেন, সামিনা বাসার, শেহজাদ ওমর, রেবেকা, মাহমুদুল হাসান মিঠুসহ অনেকে।

একই প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সিনেমা 'পটু' ঈদে মুক্তি পাচ্ছে। আহম্মেদ হুমায়ুন পরিচালিত সিনেমাটিতে অভিনয় করেছেন এ ইভান সাইর, আফরা সাইয়ারা, শোয়েব মনির, দিলরুবা হোসেন দোয়েল, বাচ্চু দেওয়ান, গালিব সরদারসহ অনেকে।

জাহিদ হোসেন পরিচালিত ঈদের সিনেমা 'সোনার চর'। এই সিনেমায় অভিনয় করেছেন– ওমর সানী, মৌসুমী, জায়েদ খান, শহীদুজ্জামান সেলিম, স্নিগ্ধা, শবনম পারভীনসহ অনেকে। ইতোমধ্যে সিনেমাটির ট্রেইলার প্রকাশিত হয়েছে। এছাড়া সিনেমার গান 'আসমানে ঘর বাইনছে তারা' ও 'লাগ ভেলকি লাগ' গান দুটি প্রকাশিত হয়েছে।

কাজী হায়াৎ পরিচালিত কাজী মারুফ অভিনীত সিনেমা 'গ্রিনকার্ড' ঈদে মুক্তির তালিকায় রয়েছে।

ঈদে আরও মুক্তি পাচ্ছে ছটকু আহমেদ পরিচালিত 'আহারে জীবন'। ইতোমধ্যে সিনেমাটির ট্রেলার, গান প্রকাশিত হয়েছে। করোনাকালীন সময়ের একটি গল্প নিয়ে  নির্মিত হয়েছে সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাটি। এই সিনেমায় অভিনয় করেছেন– ফেরদৌস, পূর্ণিমা, সুচরিতা, মিশা সওদাগর, কাজী হায়াৎ, জয় চৌধুরী, মৌমিতা মৌসহ আরও অনেকে।

ফুয়াদ চৌধুরী পরিচালিত সিনেমা 'মেঘনা কন্যা' আসছে ঈদে। ইতোমধ্যে সিনেমাটির টিজার প্রকাশিত হয়েছে। এই সিনেমায় অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, সেমন্তি দাস সৌমি, সাজ্জাদ হোসেইনসহ অনেকে।

Comments

The Daily Star  | English

Int'l day to end corporal punishment: The children grow but the scars remain

A few days ago, a post went viral on Facebook, saying “Today’s children may not comprehend why we were beaten in our childhoods”.

14h ago