আবার কেন সানিয়া মির্জা-শোয়েব মালিকের বিচ্ছেদের গুঞ্জন?

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সানিয়া মির্জার একটি পোস্টকে ঘিরে আবারও সেই বিচ্ছেদের গুঞ্জন ডালপালা মেলতে শুরু করেছে।
শোয়েব মালিক, সানিয়া মির্জা, শোয়েব মালিক-সানিয়া মির্জা, সানিয়া মির্জার বিচ্ছেদ, শোয়েব মালিকের বিচ্ছেদ,
সানিয়া মির্জা ও শোয়েবের মালিক। ছবি: সংগৃহীত

ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা ও পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক নানা কারণে আলোচনায় থাকেন। ২০২২ সালে তাদের বিচ্ছেদের গুঞ্জন ইন্টারনেটে ছড়িয়ে পড়েছিল। তখন এ নিয়ে বিভিন্নভাবে খবরের শিরোনাম হয়েছিলেন এই তারকা জুটি। যদিও তারা সেসময় এ নিয়ে মুখ খোলেননি। তারপর পেরিয়ে গেছে অনেকটা সময়। কিন্তু, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সানিয়া মির্জার একটি পোস্টকে ঘিরে আবারও সেই বিচ্ছেদের গুঞ্জন ডালপালা মেলতে শুরু করেছে।

ভারতীয় সংবাদমাধ্যম পিঙ্কভিলার প্রতিবেদনে বলা হয়েছে, সানিয়া তার ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করেছেন, সেই পোস্টটি মুহূর্তে ভক্তদের মাঝে ছড়িয়ে পড়ে। ওই পোস্টকে ঘিরেই বিচ্ছেদের নতুন করে বিচ্ছেদের গুঞ্জন ছড়িয়েছে। তিনি লিখেছেন, বিয়ে ও বিয়েবিচ্ছেদ দুটোই কঠিন বিষয়। তাই বিচক্ষণতার সঙ্গে একটি বেছে নেওয়া উচিত।

বিয়ে ও বিচ্ছেদ নিয়ে সানিয়ার পোস্ট

বুধবার সকালে সানিয়া মির্জা তার ইনস্টাগ্রাম স্টোরিতে একটি পোস্ট শেয়ার করেন। সেখানে তিনি লিখেছেন, 'বিয়ে কঠিন, বিচ্ছেদ কঠিন। আপনার জন্য কোনটা কঠিন তা আপনাকে বেছে নিতে হবে। স্থূলতা কঠিন, ফিট থাকাও কঠিন, আপনার জন্য কোনটা কঠিন তা ঠিক করে নিন। ঋণী হওয়া কঠিন, আর্থিকভাবে শৃঙ্খল হওয়া কঠিন... যোগাযোগ রাখা কঠিন, যোগাযোগ না রাখা কঠিন। আপনাকেই জানতে হবে আপনার জন্য কোনটা কঠিন। জীবন কখনোই সহজ নয়, সবসময়ই কঠিন হবে। কিন্তু, আমরা কঠিন সিদ্ধান্ত নিতে পারি। সেই সিদ্ধান্তকে বিচক্ষণতার সঙ্গে বেছে নিন।'

সানিয়ার ওই পোস্টের পর শোয়েব মালিকের সঙ্গে বিয়েবিচ্ছেদের জল্পনা আরও বেড়েছে।

শোয়েব মালিক, সানিয়া মির্জা, শোয়েব মালিক-সানিয়া মির্জা, সানিয়া মির্জার বিচ্ছেদ, শোয়েব মালিকের বিচ্ছেদ,
ইনস্টাগ্রাম স্টোরিতে দেওয়া সানিয়া মির্জার সেই পোস্ট। ছবিটি ভারতীয় সংবাদমাধ্যম পিঙ্কভিলা থেকে নেওয়া।

সানিয়া ও শোয়েব মালিকের বিচ্ছেদের গুঞ্জন থাকলেও সম্প্রতি তারা ছেলে ইজহানের সাঁতার প্রতিযোগিতায় পদক জয় উদযাপন করেছেন। ইজহানের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রতিযোগিতার একটি ছবি পোস্ট করা হয়েছে। এই অ্যাকাউন্টটি সানিয়া চালান। একটি ছবিতে সানিয়াকে ইজহানের সঙ্গে পদক নিয়ে পোজ দিতে দেখা যায়। অন্য একটি ছবিতে শোয়েব মালিক ইজহানের পাশে দাঁড়িয়ে থাম্বস-আপ সাইন দেখাচ্ছেন।

এদিকে, গত বছরের অক্টোবরে শোয়েব ও সানিয়া একসঙ্গে ইজহানের পঞ্চম জন্মদিন উদযাপন করেন। শোয়েব মালিক তখন লিখেছিলেন, 'শুভ জন্মদিন বেটা... বাবা তোমাকে খুব ভালোবাসে'। এদিকে সানিয়া মির্জাও জন্মদিন উদযাপনের ছবি শেয়ার করেন। কিন্তু, তাতে শোয়েব মালিক ছিলেন না।

ভারতীয় সংবাদমাধ্যম পিঙ্কভিলার প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি সানিয়া মির্জা ও শোয়েব মালিক সোশ্যাল মিডিয়ায় একে অপরের সঙ্গে তোলা ছবি সরিয়ে ফেলেছেন।

এছাড়া গত বছর শোয়েব মালিকের ইনস্টাগ্রাম বায়োতেও পরিবর্তন ভক্তদের নজরে আসে, যা আবারও তাদের বিয়েবিচ্ছেদের গুজব জাগিয়ে তুলেছিল।

সানিয়া মির্জা ও শোয়েব মালিক ২০১০ সালে বিয়ের বন্ধনে আবদ্ধ হন। ২০১৮ সালের অক্টোবরে তাদের কোলে আসে প্রথম সন্তান ইজহান।

Comments

The Daily Star  | English
Bangladeshi-Americans eager to help build new Bangladesh

July uprising and some thoughts of Bangladeshi-Americans

NRBs gathered in New Jersey showed eagerness to assist in the journey of the new Bangladesh forward.

3h ago