অস্ট্রেলিয়ায় জাতীয় শোক দিবস পালিত

‘প্রবাসীরা বাংলাদেশের অর্থনীতিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।’
অস্ট্রেলিয়ায় আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। ছবি: সংগৃহীত

'প্রবাসীরা বাংলাদেশের অর্থনীতিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আমাদের জিডিপিতে তাদের ভূমিকা অনস্বীকার্য। এ কারণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদের নানা সুযোগ-সুবিধার জন্য বিভিন্ন কর্মসূচি ও উদ্যোগ গ্রহণ করেছেন।'

অস্ট্রেলিয়া আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

মেহেদি হাসান কচির উপস্থাপনায় অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে স্বরচিত কবিতা আবৃত্তি করেন সুহৃদ সোহান হক।

অনুষ্ঠানটি সমন্বয় করেছেন মোসলেউর রহমান খুশবু এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন দিদার হোসেন, এইচ এম লাবু ও শহিদুল ইসলাম।

ড. সিরাজুল হকের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ড. দাউদ হাসান, ফয়সাল আজাদ, আব্দুল খান রতন, মোহাম্মদ আলী শিকদার, দিদার হোসেন, আব্দুস শাকুর, আবুল বাশার রিপন, মুস্তাফিজুর রহমান রানা, ড. মোল্লা হক, আলতাফ হোসেন লাল্টু, আবু সুফিয়ান মেন্থন, ইমরান হোসেন, জাকারিয়া আল মামুন স্বপন, ড. সাদেক খান, ডা. ইকরাম চৌধুরী, এনায়েতুর রহমান বেলাল, আমিনুল ইসলাম রুবেল, মিকু চৌধুরী, ফাহাদ আজগর, অর্ক হাসান এবং আকিদুল ইসলাম।

Comments