৪র্থ ধাপের ইউপি নির্বাচনে ৪৯ শতাংশ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর বিজয়

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ৪৯ শতাংশ ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। আর ৫০ শতাংশ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন।

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ৪৯ শতাংশ ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। আর ৫০ শতাংশ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন।

আজ সোমবার রাতে নির্বাচন কমিশন (ইসি) এ তথ্য জানিয়েছে।

আজ রাত ৮টা পর্যন্ত ৭৯৬টি ইউপি নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করেছে ইসি।

ইসির এক যুগ্ম-সচিব জানান, রোববার চতুর্থ ধাপে মোট ৮৩৬টি ইউপিতে ভোটগ্রহণ হয়েছে। কিন্তু কিছু ইউপির অনানুষ্ঠানিক ফলাফল স্থগিত হওয়ায় সেগুলোর ফল ঘোষণা করা হয়নি।

ইসির পরিসংখ্যান অনুযায়ী, রোববারের নির্বাচনে ৩৯০টি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

আর, ৩৯৬টি ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা বিজয়ী হয়েছেন। তাদের মধ্যে অন্তত ৪৮ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে জাতীয় পার্টির ৬ জন প্রার্থী এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের ২ জন, জাতীয় পার্টি ও জাকের পার্টির ১ জন করে প্রার্থী জয়ী হয়েছেন।

চার ধাপে মোট ২ হাজার ৯৮৫টি ইউপির অনানুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেছে ইসি।

এর মধ্যে ১ হাজার ৬৭৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা এবং ১ হাজার ২৫১টি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

স্বতন্ত্র প্রার্থীদের অধিকাংশই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বলে দলীয় সূত্রে জানা গেছে।

তৃতীয় ধাপে ৪৫ শতাংশ, দ্বিতীয় ধাপে ৪০ শতাংশ ও প্রথম ধাপে ২৪ শতাংশ ইউনিয়নে  চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছিলেন।

৫ জানুয়ারি পঞ্চম ধাপে মোট ৭০৭টি ইউপিতে এবং ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপে মোট ২১৯টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Comments

The Daily Star  | English

S Alam’s tax file shows no foreign income

S Alam Group owner Mohammed Saiful Alam’s 2022-2023 tax file is a puzzle. In that tax year, he declared personal assets worth Tk 2,532 crore, but did not show any personal bank loans from Bangladesh or his foreign income.

3h ago