লেকের পানিতে গোসলে নেমে আইইউটি শিক্ষার্থীর মৃত্যু

গাজীপুরে খেলা শেষে লেকের পানিতে গোসল নেমে পানিতে ডুবে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) শিক্ষার্থী ফারহান শাহরিয়ার ফাহিমের (২০) মৃত্যু হয়েছে।
ফারহান শাহরিয়ার ফাহিম। ছবি: সংগৃহীত

গাজীপুরে খেলা শেষে লেকের পানিতে গোসল নেমে পানিতে ডুবে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) শিক্ষার্থী ফারহান শাহরিয়ার ফাহিমের (২০) মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার মহানগরীর গাছা থানার বোর্ড বাজার এলাকার বিশ্ববিদ্যালয়ের লেকে এ ঘটনা ঘটে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানার উপপরিদর্শক (এস আই) রাজিব হোসেন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

নিহত ফারহান শাহরিয়ার ফাহিম ঢাকার দক্ষিণ খান থানার জয়নাল মার্কেট এলাকার এ কে এম শফিউল আলমের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয়টির (ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি আইইউটি) ব্যাচেলর অব সায়েন্স ইন সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের (সিইই) প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

এস আই রাজিব হোসেন জানান, সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মাঠে বন্ধুদের সঙ্গে ফুটবল খেলেন ফারহান শাহরিয়ার ফাহিম। খেলা শেষে অন্যান্যদের সঙ্গে সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের লেকে গোসল করতে যান। ওই লেকের পানিতে নামার সঙ্গে সঙ্গেই ফাহিম গভীর পানিতে তলিয়ে যান। এসময় অন্যরা উপরে উঠে আসেন। বন্ধুদের চিৎকারে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ও আনসার সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পানির নিচ থেকে তাকে উদ্ধার করে।

তিনি আরও জানান, পরে স্থানীয় তায়েরুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক ফাহিমকে মৃত ঘোষণা করেন। ফাহিম সাঁতার জানতেন না। সাঁতার না জানার কারণে এ ঘটনা ঘটেছে। ফাহিম ২ ভাইয়ের মধ্যে ছোট ছিলেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Comments

The Daily Star  | English

Political parties want road map to polls

Leaders of major political parties yesterday asked Chief Adviser Prof Muhammad Yunus for a road map to reforms and the next general election.

6h ago