ব্যবসায়ী হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

২০১৬ সালের চট্টগ্রামে এক ব্যবসায়ীকে হত্যার ঘটনায় দায়ের মামলায় ২ জনকে মৃত্যুদণ্ড এবং ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
প্রতীকী ছবি

২০১৬ সালে চট্টগ্রামে এক ব্যবসায়ীকে হত্যার ঘটনায় দায়ের মামলায় ২ জনকে মৃত্যুদণ্ড এবং ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ শরিফুল আলম ভুঁইয়া আজ রোববার এ মামলার রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কামাল হোসেন ও মো. রাসেল।

যাবজ্জীবন সাজা হয়েছে কামালের স্ত্রী লিলু আক্তার রিনা এবং সুরমা আক্তারের নামের আরেক আসামির। তাদের মধ্যে লিলু আক্তার পলাতক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ নোমান চৌধুরী বলেন, 'সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত ২ জনকে মৃত্যুদণ্ড এবং ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। পাশাপাশি, মরদেহ গুমের অভিযোগে আসামিদের প্রত্যেককে ২০১ ধারায় ৫ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।'

`মামলায় ৩২ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দিলেন', বলেন নোমান।

মামলার এজাহার ও অভিযোগপত্রে বলা হয়, আসামি কামাল হোসেনের সঙ্গে জালাল উদ্দিনের দীর্ঘদিনের পরিচয় ছিল। সেই সূত্রে কামাল ফোন করে জালাল ‍উদ্দিনকে ২০১৬ সালের ১৯ নভেম্বর মাদারবাড়ির ২ নম্বর রোডে নিজের বাসায় ডেকে নেন। সেখানে আসামিরা শ্বাসরোধ ও আঘাত করে জালাল উদ্দিনকে হত্যা করেন বলে অভিযোগপত্রে বলা হয়।

পরে তার মরদেহ গুমের উদ্দেশ্যে বস্তাবন্দী করে ভ্যানে করে নিয়ে যাওয়ার সময় আগ্রাবাদ ব্যাংক কলোনির সামনে নালার ওপর ভ্যান উল্টে পড়ে। সেখানেই মরদেহ ফেলে আসামিরা পালিয়ে যান। পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে ও পরিবারের সদস্যরা মরদেহ শনাক্ত করেন।

এ ঘটনায় জালাল উদ্দিনের ছেলে ২০ নভেম্বর অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন। ২০১৭ সালের ২৮ মে ৪ জনকে আসামি করে অভিযোগপত্র দেয় পুলিশ।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago