ঢাকায় উবার এর যাত্রা শুরু

ট্যাক্সি সেবায় আন্তর্জাতিকভাবে ব্যবহৃত অ্যাপ উবার এর কার্যক্রম ঢাকায় শুরু হয়েছে।
উবার ট্যাক্সি সেবা
ট্যাক্সি সেবায় আন্তর্জাতিকভাবে ব্যবহৃত অ্যাপ উবার এর কার্যক্রম ঢাকায় শুরু হয়েছে।

ট্যাক্সি সেবায় আন্তর্জাতিকভাবে ব্যবহৃত অ্যাপ উবার এর কার্যক্রম ঢাকায় শুরু হয়েছে।

উবার দিয়ে বেশ সহজে ট্যাক্সি ভাড়া করা যায়। এর জন্য অ্যাপল স্টোর বা গুগল প্লে থেকে ফ্রি উবার অ্যাপ ডাউনলোড করে ফোন নম্বর এবং ইমেইল দিয়ে সাইন আপ করে গন্তব্য নির্বাচন করতে হবে। এর কিছুক্ষণের মধ্যেই একজন চালক ট্যাক্সি নিয়ে পৌঁছে যাবে গ্রাহকের কাছে।

নিজের স্মার্টফোনে উবার অ্যাপ দিয়ে ট্যাক্সি ভাড়া করেছেন শারিয়ার খান। উত্তরা থেকে কারওয়ান বাজারে কর্মস্থলে এসেছেন তিনি। নতুন এই সেবা সম্পর্কে তিনি বলেন, “ঢাকার অন্যান্য ট্যাক্সি সেবার চেয়ে উবার এ খরচ কম পড়েছে। অন্যান্য ক্ষেত্রে যেখানে ৬০০ টাকা ভাড়া আসে সেখানে উবার এর মাধ্যমে ভাড়া করা ট্যাক্সিতে লেগেছে ৪০০ টাকা।”

ঢাকায় উবার এর টেলিকম পার্টনার গ্রামীণফোন। প্রতিষ্ঠানটির চীফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান বলেন, “এই পার্টনারশিপের ফলে গ্রামীণফোন গ্রাহকরা সহজেই উবার এর সেবা গ্রহণ করতে পারবেন। আমাদের বিশ্বাস এই পার্টনারশিপ আমাদের গ্রাহকদের ডিজিটাল লাইফস্টাইলে একটি অন্যতম সংযোজন।”

উবার সেবা সম্পর্কে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “স্মার্ট শহর ডিজিটাল বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ। ঢাকায় উবার এর যাত্রা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রচেষ্টায় সহায়ক ভূমিকা পালন করবে। পাশাপাশি মাত্র একটি বাটন চেপেই উবার আমাদের দৈনন্দিন পরিবহণ ব্যবস্থাকে আরও সহজ করে তুলবে। সর্বোপরি উবার বাংলাদেশের অর্থনীতিতে একটি অভাবনীয় সম্ভাবনার সূচনা ঘটাবে।”

বিশ্বের ৭৪টি দেশের সাড়ে চারশ শহরে উবার অ্যাপ দিয়ে ট্যাক্সি ভাড়া করা যায়। শহরগুলোতে প্রতিদিন গড়ে ৫০ লক্ষেরও বেশিবার উবার ব্যবহার করে ট্যাক্সি ভাড়া করা হয়।

English News Link

Comments

The Daily Star  | English

Dozens injured in midnight mayhem at JU

Police fire tear gas, pellets at quota reform protesters after BCL attack on sit-in; journalists, teacher among ‘critically injured’

2h ago