সেই ব্যক্তির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে পিসিবি

একটি ভিডিওতে দেখা যায় এক ব্যক্তির দিকে তেড়েফুঁড়ে যাচ্ছেন হারিস রউফ

গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুতই ছড়িয়ে পড়ে হারিস রউফের একটি ভিডিও। যেখানে দেখা যায় এক ব্যক্তির দিকে তিনি তেড়েফুঁড়ে যাচ্ছেন। আদতে কী হয়েছিল তা জানা যায়নি। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নাকভি জানিয়েছেন- যে বা যারা ঘটনার সঙ্গে জড়িত, হারিসের কাছে ক্ষমা না চাইলে পিসিবির তরফ থেকে আইনি পদক্ষেপ নেওয়া হবে। 

গতিশীল তারকা পেসারের এই কাণ্ড দ্রুতই ছড়িয়ে পড়ে ক্রিকেটবিশ্বে। যে ঘটনায় সাবেক ক্রিকেটারদের অনেকে তাদের মতামত জানান। মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ানরা প্রতিবাদ করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পিসিবি চেয়ারম্যানও এক বিবৃতি দিয়েছেন এবার।

সেখানে মহসিন বলেছেন, 'হারিস রউফের সঙ্গে জড়িত ঘটনার তীব্র নিন্দা জানাই। আমাদের খেলোয়াড়দের বিরুদ্ধে এই ধরনের কর্মকাণ্ড সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য এবং সহ্য করা হবে না। যারা জড়িত তাদের অবশ্যই অবিলম্বে হারিস রউফের কাছে ক্ষমা চাইতে হবে, তা না হলে আমরা দায়ী ব্যক্তির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেব।'

ঘটনার সময় উত্তেজিত হারিসকে সঙ্গে থাকা স্ত্রী আটকাতে পারেননি। শেষমেশ সেখানে উপস্থিত থাকা কয়েকজন মাঝখানে এসে তাকে সামলান। পাকিস্তানের সাদা বলে নিয়মিত এই ক্রিকেটারকে তখন জোর গলায় কথা বলতে শোনা যায়। পাকিস্তানের হয়ে সাদা বলে একশর বেশি ম্যাচ খেলা হারিস ক্ষোভে স্রেফ ফুঁসছিলেন।

এই ঘটনা নিয়ে মঙ্গলবার এক্সে রউফ লিখেছেন, 'আমি সিদ্ধান্ত নিয়েছিলাম, সামাজিক যোগাযোগ মাধ্যমে এটা নিয়ে আসব না। কিন্তু এখন যখন ভিডিও বেরিয়ে এসেছে, পরিস্থিতিটা নিয়ে বলা জরুরী বলে আমি অনুভব করেছি। একজন পাবলিক ফিগার হিসেবে লোকজনের কাছ থেকে আমরা সব ধরনের প্রতিক্রিয়া গ্রহণ করতে পারি। তারা সমর্থনের পাশাপাশি সমালোচনারও অধিকার রাখে। তবুও যখন আমার পিতা-মাতা ও পরিবারের ব্যাপার চলে আসে, আমি সে অনুযায়ী প্রতিক্রিয়া দেখাতে দ্বিধাবোধ করব না। মানুষের প্রতি ও তার পরিবারের প্রতি সম্মান দেখানো গুরুত্বপূর্ণ, তার পেশা যাই হোক না কেন।'

চলমান বিশ্বকাপে পাকিস্তান বিদায় নিয়েছে প্রথম পর্ব থেকেই। হারিস ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪ ম্যাচ খেলে নিয়েছেন ৭ উইকেট। ডানহাতি এই পেসারের ইকোনমি ছিল ৬.৭৩। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৭২ ম্যাচে তার শিকার ১০২ উইকেট।

Comments

The Daily Star  | English
Govt restructures task force on bringing back illegal money

Govt restructures task force on bringing back money illegally taken abroad

Headed by Bangladesh Bank governor, the nine-member task force became operational with immediate effect

4h ago