ভারত-বাংলাদেশ ম্যাচে বৃষ্টির শঙ্কা

শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়) শুরু হবে এই ম্যাচ। আবহাওয়ার পূর্বাভাস বলছে এই সময়ে অ্যান্টিগায় হতে পারে বৃষ্টি। 
Bangladesh Cricket Team

ভারতের বিপক্ষে সুপার এইটের গুরুত্বপূর্ণ লড়াইয়ে নামতে যাচ্ছে বাংলাদেশ। তবে অ্যান্টিগার আবহাওয়া পরিস্থিতি দিচ্ছে শঙ্কার খবর। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ম্যাচটি ভাসিয়ে নিতে পারে ঝড়-বৃষ্টি।

শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়) শুরু হবে এই ম্যাচ। আবহাওয়ার পূর্বাভাস বলছে এই সময়ে অ্যান্টিগায় হতে পারে বৃষ্টি।  ৫১ শতাংশ বৃষ্টির সম্ভাবনা দিচ্ছে অ্যাকু ওয়েদার সাইট। দুপুর ১২টাতেও আছে ৪৭ শতাংশ বৃষ্টির শঙ্কা। দিনের বাকি সময়ে বৃষ্টি না থাকলেও আকাশ থাকতে পারে মেঘলা।

অ্যান্টিগায় অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ম্যাচেও ছিলো বৃষ্টি। তবে বার কয়েক বৃষ্টি হানা দিলেও ফলাফল হওয়ার মতন খেলা হয়েছে। ডিএলএস মেথডে অনায়াসে জিতে যায় অজিরা। ভারতের বিপক্ষে ম্যাচে বৃষ্টি হলেও অন্তত ফল বের করার মতন খেলা হতে পারে।

ক্যারিবিয়ান অঞ্চলে বৃষ্টি সাধারণত লম্বা সময় স্থায়ী হয় না। সমুদ্রের পাড় হিসেবে বাতাসে প্রভাব সেখানে বিস্তর।  তবে প্রতিকূল আবহাওয়ায় এই ম্যাচ না হলে পয়েন্ট ভাগাভাগি করবে দু'দল। কারণ সুপার এইট পর্বে নেই রিজার্ড ডের ব্যবস্থা।

এই ম্যাচ যদি বাংলাদেশ হেরে যায় তাহলে টুর্নামেন্ট থেকে বিদায় নেবে, পয়েন্ট ভাগাভাগি করলেও টিকে থাকবে সম্ভাবনা। ভারত জিতে গেলে সেমির দৌড়ে এগিয়ে যাবে তারা। আর বাংলাদেশ যদি ভারতকে হারিয়ে দিতে পারে তাহলে জমিয়ে তুলবে গ্রুপের সমীকরণ।

Comments

The Daily Star  | English
Govt restructures task force on bringing back illegal money

Govt restructures task force on bringing back money illegally taken abroad

Headed by Bangladesh Bank governor, the nine-member task force became operational with immediate effect

2h ago